ব্লগারদের জন্য সেরা ২০ টি গুগল এডসেন্স এর বিকল্প

- January 05, 2020
গুগল এডসেন্স আপনার ওয়েবসাইট বা ব্লগের মাধ্যমে অনলাইনে অর্থোপার্জনের জনপ্রিয় একটি সরঞ্জাম, তবে এটি একমাত্র পছন্দ নয়। আপনি পরীক্ষা করতে পারেন অনেকগুলি গুগল এডসেন্স বিকল্প হিসেবে। এখন প্রশ্ন হল এডসেন্স কি? এডসেন্স হল গুগল দ্বারা পরিচালিত একটি বিজ্ঞাপন প্রোগ্রাম। অর্থাৎ এর মাধ্যমে ওয়েবসাইট, ইউটিউব প্রভূতি প্লাটফর্মে এডভার্টাইজিং দেখানো হয়। এটি ২০০৩ সালে চালু হয়েছিল, ব্লগার এবং ওয়েবমাস্টাররা তাদের ওয়েবসাইটে গুগল এডসেন্স ব্যবহার করে প্রচুর অর্থ আয় করেন। অনলাইনে অন্যতম জনপ্রিয় বিজ্ঞাপন নেটওয়ার্ক গুগল এডসেন্স। আমার মতে, গুগল এডসেন্স এর অনুমোদন পাওয়া না গেলে অথবা অ্যাকাউন্ট সাসপেন্ড হয়ে গেলে, তবেই নীচের বিকল্প গুলি ব্যবহার করা উচিত।
ব্লগারদের জন্য সেরা ২০ টি গুগল এডসেন্স এর বিকল্প
১. Amazon Native Shopping Ads — ব্লগার এবং অন্যান্য সাইটের মালিকরা দীর্ঘকাল ধরে অতিরিক্ত উপার্জনের জন্য অ্যামাজনের অ্যাফিলিয়েট প্রোগ্রামটি ব্যবহার করে আসছে, তবে অ্যামাজন নেটিভ শপিং বিজ্ঞাপনগুলি আপনার ওয়েবসাইটকে নগদীকরণের জন্য আরও উচ্চ উপার্জনের উপায় সরবরাহ করে। অ্যাডসেন্স বিজ্ঞাপনের অনুরূপ, অ্যামাজন নেটিভ শপিং বিজ্ঞাপনগুলি প্রাসঙ্গিক, তাই তারা আপনার পৃষ্ঠার সামগ্রী এবং কীওয়ার্ডের ভিত্তিতে প্রাসঙ্গিক পণ্যগুলি প্রদর্শন করে। অ্যামাজন বিশ্বের শীর্ষস্থানীয় ইকমার্স সাইট এবং তাদের রূপান্তর হার অন্যান্য যে কোনও ইকমার্স সাইটের তুলনায় অনেক বেশি। আপনি খুব অল্প পরিশ্রমে প্যাসিভ আয়ের জন্য অবিস্মরণীয় ট্র্যাফিক এবং রূপান্তর হারটি উত্তোলন করতে পারেন।

২. Propeller Adsপ্রোপেলারএডস একটি শীর্ষস্থানীয় পারফর্মিং বিজ্ঞাপন নেটওয়ার্ক এবং তাদের প্রযুক্তি উদ্ভাবনের কারণে আমি পছন্দ করি। সমস্ত সাধারণ বিজ্ঞাপনের প্রকারগুলি বাদ দিয়ে সম্প্রতি তারা ওয়েবপুশ বিজ্ঞপ্তিগুলির বিজ্ঞাপনের ধরণ যুক্ত করেছে। আপনার যে ধরণের ব্লগ রয়েছে তার উপর নির্ভর করে আপনি প্রোপেলারএডস দ্বারা প্রদত্ত বিভিন্ন বিজ্ঞাপন ধরণের থেকে চয়ন করতে পারেন। এটি আপনার ডেস্কটপ সাইট, মোবাইল সাইট বা ভিডিও সামগ্রীর জন্য হোক। সর্বনিম্ন অর্থ প্রদান ২৫ ডলার এবং এটি কম বা উচ্চ ট্রাফিক সহ প্রতিটি নতুন এবং মাঝারি আকারের ব্লগের জন্য অ্যাপ্রুভ দেই।

৩. Media.net — ইয়াহু এবং বিং দ্বারা পরিচালিত মিডিয়া.নেট সরাসরি অ্যাডসেন্স প্রতিযোগী হিসেবে কাজ করছে। এটি বিশ্বের বৃহত্তম প্রাসঙ্গিক বিজ্ঞাপন নেটওয়ার্কগুলির মধ্যে একটি এবং সারা বিশ্বে মিডিয়া.নেট ব্যবহৃত হয়। মিডিয়া.নেট থেকে অ্যাপ্রুভ নিতে হলে মাসিক ১,৫০,০০০ ট্রাফিক প্রয়োজন। সর্বনিম্ন ১০০ ডলার হলেই টাকা তুলতে পারবেন। ইংরাজিতে কন্টেন্ট হতে হবে।

৪. Skimlinksস্কিমলিঙ্কস ভিগলিংকের সেরা বিকল্প এবং এটি একইভাবে কাজ করে। স্কিমলিঙ্কস আপনার আউটবাউন্ড লিঙ্কগুলিকে অনুমোদিত লিঙ্কগুলিতে রূপান্তর করে এবং যখনই বিক্রয় ঘটে তখন আপনি অর্থ উপার্জন করেন। এটা সম্ভব যে আপনি ভিগলিংক এবং স্কিমলিংকের সাথে আপনার বিদ্যমান উপার্জনের দশগুণ উপার্জন করতে পারেন, কারণ তারা ক্লিকের জন্য নয়, অনুমোদিত বিক্রয়ের জন্য অর্থ প্রদান করে।

৫. VigLinkভিগলিঙ্ক এমন ব্লগের জন্য উপযুক্ত যা কোনও ব্যবসা বা ই-বাণিজ্য সাইটের সাথে সংযুক্ত রয়েছে। আপনার যখন কোনও ফ্যাশন স্টোর বা অ্যামাজনের মতো ব্যবসায় বা পণ্য পৃষ্ঠাতে বহির্গামী লিঙ্ক থাকে তখন ভিগলিঙ্ক দুর্দান্ত কাজ করে। ভিগলিঙ্ক সবচেয়ে ভাল, কারণ এটি গুগল দ্বারা পরিচালিত এবং এসইও-বান্ধব বিজ্ঞাপন প্রোগ্রাম।

৬. Adversalঅ্যাডভারসাল সুপারলিংকের অনুরূপ বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে। তবে আবেদন করার জন্য আপনার ৫০,০০০ হাজার মাসিক পৃষ্ঠা-ভিউ থাকতে হবে। সর্বনিম্ন ২০ ডলার, এবং ৩৫ দিন পরে আপনি টাকা তুলতে পারবেন। আমি সুপারিশ করি যে আপনি সুপারলিঙ্কস এবং অ্যাডভারসাল উভয়ের জন্যই আবেদন করুন। সুপারলিংক বিজ্ঞাপনগুলি আরও বেশি অর্থ প্রদান করবে।

৭. InfoLinksইনফোলিংক প্রকাশকদের বেশ কয়েকটি নগদীকরণের বিকল্প প্রদান করে। প্রদত্ত অর্থ প্রদানের জন্য ৪৫ দিন সময় নেয়। পেপ্যাল, পেওনিয়ার, ওয়েস্টার্ন ইউনিয়ন প্রভূতির মাধ্যমে অর্থ প্রদান করা হয়। আপনি পেপ্যালের মাধ্যমে সর্বনিম্ন ৫০ ডলার অর্থ তুলতে পারবেন।

৮. Adsterraঅ্যাডস্টেরা হল একটি সেরা গুগল এডসেন্স বিকল্প। আবেদন করার ৩ থেকে ৪ দিনের মধ্যে আপনার অ্যাডস্টেরা আবেদন অ্যাপ্রুভ হয়ে যায়। এতে ছয় রকম পদ্ধতিতে অর্থ প্রদান করা হয়। যথা, WireTransfer ($1000), ePayments ($5), Paxum ($5), বিটকয়েন ($100), পেপ্যাল ($100) ওয়েবমানি ($5) ইত্যাদি।

৯. MadAds Media — সিপিসি, সিপিএম, সিপিএ, এবং সিপিএল সহ বিভিন্ন ধরণের বিজ্ঞাপন প্রচলিত রয়েছে, ম্যাডএডস মিডিয়া এডসেন্সের অন্যতম বহুমুখী বিকল্প হিসাবে কাজ করে। আপনার বিজ্ঞাপনের অবস্থান এবং স্থান নির্ধারণের মাধ্যমে সর্বাধিক উপার্জন সম্ভব, তা নিশ্চিত করতে আপনার অপ্টিমাইজেশান বিশেষজ্ঞের সাথে কথা বলার বিকল্প রয়েছে। আপনার কমপক্ষে দৈনিক ১০০০০ পেজভিউ প্রয়োজন এবং এটি অনুমোদনের জন্য আপনার সাইটটি অবশ্যই পরিবার-বান্ধব এবং ভালভাবে ডিজাইন করা উচিত।

১০. AdClickMediaঅ্যাডক্লিকমিডিয়া একটি ডিজিটাল বিজ্ঞাপন সংস্থা যা বিশ্বব্যাপী বিজ্ঞাপনদাতাদের এবং ওয়েবসাইটের মালিকদের জন্য সিপিএম এবং পিপিসি বিজ্ঞাপন সরবরাহ করে। কোনও ন্যূনতম ট্র্যাফিকের প্রয়োজনীয়তা নেই, এটি নতুন সাইটের জন্য বা যাদের খুব কম ভিজিটর রয়েছে তাদের উপার্জন বাড়ানোর জন্য এটি একটি দুর্দান্ত বিকল্প হিসাবে তৈরি করেছে।

১১. AdBlade — আপনার ব্লগকে নগদীকরণের জন্য অ্যাডব্ল্যাড হল আরেকটি সুপরিচিত সংস্থা, তবে প্রকাশকদের অবশ্যই তাদের কঠোর নির্দেশাবলী পালন করতে হবে। নেটিভ বিজ্ঞাপনগুলি অ্যাডব্লেডের প্রধান বিশেষত্ব - এগুলি সম্পর্কিত নিবন্ধের সাথে ছোট ছোট পোস্টের থাম্বনেইলের মতো দেখতে বিজ্ঞাপনগুলি প্রদর্শন করে। আপনার ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপনগুলি থেকে অর্থ উপার্জনের জন্য প্রচুর পরিমাণে ট্র্যাফিক থাকা দরকার। আপনার অ্যাকাউন্টে ১০০ ডলার জমা হলে আপনি পেপ্যাল এবং চেকের মাধ্যমে অর্থ প্রত্যাহার করতে পারবেন।

Advertisement
১২. Bidvertiserবিডভারটাইজার একটি সরাসরি বিজ্ঞাপন নেটওয়ার্ক যা বিজ্ঞাপনদাতাদের এবং প্রকাশকদের মধ্যে সেরা মিল খুঁজে পেতে সহায়তা করে। বিডভারটাইজার আপনাকে আপনার বিজ্ঞাপনগুলি থেকে সর্বাধিক উপার্জন করার অনুমতি দেয়। এটি এমন একটি রেফারাল প্রোগ্রাম দেয় যা বিজ্ঞাপনদাতাদের এবং প্রকাশকদের উভয়েরই রেফারালদের জন্য অর্থ প্রদান করে, অর্থাৎ আপনার বিজ্ঞাপন নেটওয়ার্কটি প্যাসিভ রোজগার আনতে থাকবে। সর্বনিম্ন ১০ ডলার আপনি পেপ্যালের মাধ্যমে আপনার উপার্জনটি গ্রহণ করতে পারবেন।

১৩. RevContentরিভকনটেন্ট বিজ্ঞাপনদাতাদের প্রযুক্তি এবং বিশ্বের বৃহত্তম মিডিয়া ব্র্যান্ডগুলির সাথে অংশীদারিত্বের মাধ্যমে প্রকাশকদের উপার্জন করতে সহায়তা করে। তবে যোগদান করা খুব কঠিন। এরা কনটেন্ট এর মনের উপর বিশেষ নজর দেয়। এই প্ল্যাটফর্মটি আপনাকে প্রদর্শন বিজ্ঞাপন, ভিডিও এবং মোবাইলের মতো বিভিন্ন বিজ্ঞাপনের ফর্ম্যাট সরবরাহ করে। প্রকাশকরা পেপ্যালের মাধ্যমে মাসিক ভিত্তিতে সর্বনিম্ন ৫০ ডলার পর্যন্ত তুলতে পারেন বেতন পান।

১৪. RevenueHitsরেভিনিউ হিট অত্যন্ত জনপ্রিয় এবং নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম। আপনি তাদের শিল্প প্রাসঙ্গিক এবং ভূ-লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন পরিবেশন প্রযুক্তির সাহায্যে দুর্দান্ত উপার্জন করতে পারেন। এদের বিজ্ঞাপন ধরণের মধ্যে প্রদর্শন বিজ্ঞাপন, পপ-আপস অন্তর্ভুক্ত রয়েছে। রেভিনিউ হিট এর বড় সুবিধা হল বিজ্ঞাপন প্ল্যাটফর্মটি উন্নত সরঞ্জাম সরবরাহ করে যা আপনাকে আপনার সাইটে বিজ্ঞাপন প্রদর্শনের সর্বাধিক অনুকূল উপায় সরবরাহ করতে আপনার কনটেন্ট এর উপর নির্ভর করে।

১৫. Monumetricমুনিউমেট্রিক একটি সম্পূর্ণ পরিষেবামূলক বিজ্ঞাপনের রাজস্ব অংশীদার। আপনার ট্রাফিকদের জন্য সেরা ব্যবহারকারীর অভিজ্ঞতা সংরক্ষণের সময় আপনাকে আপনার সাইটের আয় বাড়ানোর অনুমতি দেয়। এটি সিপিসির পরিবর্তে সিপিএম ব্যবহার করে, তাই আপনি প্রতিটি ক্লিকের জন্য অর্থ পাবেন। আপনার প্যাসিভ ইনকাম বাড়ানোর জন্য এটি দুর্দান্ত পছন্দ হিসাবে তৈরি হয়েছে। যাইহোক, এতে আবেদন করতে হলে আপনার সাইটে ১০ হাজার সর্বনিম্ন ট্রাফিক প্রয়োজন।

১৬. YlliX — অনেকেই বেশি অর্থ উপার্জনের জন্য গুগল অ্যাডসেন্সের বিকল্প সন্ধান করে এবং ইলিক্স অবশ্যই এদের মধ্যে অন্যতম। এটি একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক যা ডেস্কটপ এবং মোবাইল উভয়ের জন্য বিভিন্ন ধরণের বিজ্ঞাপন সরবরাহ করে, এটি তাৎক্ষণিক অ্যাকাউন্ট অনুমোদন দেয়, ন্যায্য হার, বিশদ প্রতিবেদন, দৈনিক অর্থ প্রদান এবং ১০০% হার পূরণ করে, পাশাপাশি সুনির্দিষ্ট প্রচার লক্ষ্যমাত্রা এবং একটি স্ব-পরিবেশন প্ল্যাটফর্ম সরবরাহ করে যা আপনাকে আপনার প্রচারের পুরো নিয়ন্ত্রণ দেয়। তারা রেফারেল প্রোগ্রাম দেয়, প্রতিটি নতুন সক্রিয় প্রকাশক বা বিজ্ঞাপনদাতার জন্য ১০০ ডলার প্রদান করে।

১৭. Evadavএভাডাভ একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক যা পুশ নোটিফিকেশনগুলিতে মনোযোগ দেয়, তবে তারা ব্যানার, ভিডিও স্লাইডার এবং ডেস্কটপ এবং মোবাইল উভয়ের জন্য নেটিভ বিজ্ঞাপন সহ অনেক বিজ্ঞাপন বিকল্প সরবরাহ করে। যখন কোনও ব্যবহারকারী আপনার পুশ বিজ্ঞপ্তি সিস্টেমে সাবস্ক্রাইব করে তখন তারা আপনার অ্যাকাউন্টে সংযুক্ত থাকে এবং তাদের সাইনআপ থেকে আপনাকে নিয়মিত দৈনিক আয় উপার্জন করতে সাহায্য করে। এভাডাভের একটি রেফারাল প্রোগ্রামও রয়েছে যা আপনাকে রেফারেল প্রকাশকদের উপার্জনের ৫% প্রদান করে, আপনাকে খুব অল্প কাজ করে আরও বেশি প্যাসিভ ইনকাম এনে দেয়।

১৮. BuySellAdsবাইসেলএডস এমন একটি বিজ্ঞাপন প্ল্যাটফর্ম যা আপনার জন্য আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন বিক্রি করে। এখান থেকে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। তবে এখান থেকে বিজ্ঞাপন পাওয়া একটু কঠিন ব্যাপার। অনুমোদনের জন্য আপনার সাইটটি জমা দেওয়ার সময় এটি মানের জন্য পর্যালোচনা করা হয়। প্রতি মাসে সর্বনিম্ন ১০০,০০০ পৃষ্ঠা ভিউ সহ কেবলমাত্র উচ্চ-মানের ইংরেজি ভাষার সাইটগুলি গ্রহণ করা হয়।

১৯. Mediavineমিডিয়াভাইন একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক। মিডিয়াভাইনে আবেদন করার পূর্বে মাসিক ২৫ হাজার ট্র্যাফিক প্রয়োজন। এটি আপনার সঙ্গে সরাসরি বিজ্ঞাপনের মূল্য নিয়ে দরকষাষি করবে। তবে এতে আপনি অনেক অর্থ উপার্জন করতে পারেন।

২০. Popads — ছোট প্রকাশকদের জন্য দুর্দান্ত বিজ্ঞাপন নেটওয়ার্ক, পপএডস তাৎক্ষণিক অনুমোদন দেয়। এটি অন্যান্য বিজ্ঞাপন নেটওয়ার্কের চেয়ে ভাল সিপিএম রেট সরবরাহ করে এবং কোনও ন্যূনতম ট্র্যাফিকের প্রয়োজনীয়তা নেই। পপএডস সব ধরণের ওয়েবসাইটকে সমর্থন করে এবং ন্যূনতম ৫ ডলার পেওনিয়ার এবং পেপালের মাধ্যমে অর্থ প্রদান করে।
Advertisement